Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
কুমারখালী উপজেলায় খাদ্য ব্যবসার সাথে সংশ্লিষ্টদের নিয়ে প্রশিক্ষণ কর্মসূচি আয়োজিত
বিস্তারিত

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয়, কুষ্টিয়া কর্তৃক ২৭/০৯/২০২৩ খ্রি. তারিখ বুধবার কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার কুমারখালী পৌরসভার হলরুমে ৩৫ জন খাদ্য ব্যবসার সাথে সংশ্লিষ্ঠদের অংশগ্রহণে নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ সামছুজ্জামান অরুণ, মেয়র, কুমারখালী পৌরসভা, কুষ্টিয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোঃ মশিউর রহমান, নিরাপদ খাদ্য অফিসার, কুষ্টিয়া।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মোঃ আরাফাত আলী, নিরাপদ খাদ্য পরিদর্শক, কুষ্টিয়া। অনুষ্ঠানের শুরুতে সভাপতি জনাব মোঃ মশিউর রহমান, নিরাপদ খাদ্য অফিসার, কুষ্টিয়া স্বাগত ব্যক্তব্য প্রদান করেন।

প্রথমে প্রধান অতিথি জনাব মোঃ সামছুজ্জামান অরুণ, মেয়র, কুমারখালী পৌরসভা, কুষ্টিয়া বক্তব্য প্রদান করেন। তিনি নিরাপদ খাদ্য নিশ্চিতে সচেতনতার অভাবকে দায়ী করেন। তিনি বলেন, নিরাপদ খাদ্য সম্পর্কিত অনেক ব্যাপারে সচেতনতার অভাব রয়েছে। আমাদের আগে জানতে হবে, তারপর সেগুলো প্রতিপালন করতে হবে। এরপর তিনি অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নিরাপদ খাদ্য অফিসার জনাব মোঃ মশিউর রহমান । তিনি নিরাপদ খাদ্যের গুরুত্ব সম্পর্কে উপস্থিত সকলকে অবহিত করেন। তিনি নিরাপদ খাদ্য কি, খাদ্য কিভাবে অনিরাপদ হয়, সুস্থ থাকার জন্য পালনীয় খাদ্যাভ্যাস, খাবার রান্নার সঠিক তাপমাত্রা, খাবার সংরক্ষনের পদ্ধতি ,নিরাপদ পানি দ্বারা হাত ধোয়ার পদ্ধতি ও গুরুত্ব , বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ প্রতিষ্ঠার উদ্দেশ্য – কাজ সম্পর্কে আলোচনা  করেন । এছাড়াও তিনি অনিরাপদ খাদ্য ব্যবহারের কুফল ও স্বাস্থ্যঝুঁকি সম্পর্কে উপস্থিত সকলকে সতর্ক করেন। এছাড়াও খাদ্যকর্মীদের করণীয় এবং বর্জনীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

নিরাপদ খাদ্য বিষয়ক পারিবারিক নির্দেশিকা বিতরণের পাশাপাশি বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সময় সময় জারিকৃত গণবিজ্ঞপ্তি, জনসচেতনামূলক পোষ্টার, বুকলেট, লিফলেট ইত্যাদি সকলের মাঝে বিতরন করা হয়। স্বাস্থ্যবিধি সুরক্ষায় অনুষ্ঠানে উপস্থিত সকলকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরন করা হয়। স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানটি পরিচালনা করা হয়।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
01/10/2023
আর্কাইভ তারিখ
07/07/2024